Header Ads Widget

Responsive Advertisement

NB News ! ঠাকুরপুকুর পরম্পরা' র শাস্ত্রীয় সঙ্গীত সম্মেলন


কলকাতা, ১০ই মার্চ,২০২৩ :- বাচ্চাদের শাস্ত্রীয় সঙ্গীতের প্রতি উৎসাহ বৃদ্ধি করতে দু'দিন ব্যাপী শাস্ত্রীয় সঙ্গীত সম্মেলনের আয়োজন করেছে 'ঠাকুরপুকুর পরম্পরা'। ভারত সরকারের সংস্কৃতি মন্ত্রকের সহযোগিতায় ১০ মার্চ শুক্রবার , বিড়লা অ্যাকাডেমি সভাগৃহে এই অনুষ্ঠানের সূচনা হয়।

'ঠাকুর পুকুর পরম্পরা' র সম্পাদক বিপ্লব মুখোপাধ্যায় জানিয়েছেন , তাঁদের সংস্থার শিক্ষার্থীরা যাতে মঞ্চে বসে পারফর্ম করার সুযোগ পায় এবং নিজেদের ভুল ত্রুটি শুধরে নিতে পারে সেই কারণে এই নিয়ে সপ্তমবার সম্মেলনের আয়োজন করা হয়েছে। শিক্ষার্থীদের উদ্বুদ্ধ করতে ও তাদের আরো পরিশীলিত করতে প্রতি বছর বিশিষ্ট গুণী শিল্পীদের এই অনুষ্ঠানে পারফর্ম করার জন্য আহ্বান জানানো হয়। এই বছরও এখানে সংস্থার শিক্ষার্থী শিশু , কিশোর - কিশোরী ছাড়াও বেশ কিছু লব্ধ প্রতিষ্ঠিত শিল্পী অংশ নেবেন। সংস্থার শিক্ষার্থী ও প্রতিষ্ঠিত শিল্পী মিলিয়ে প্রায় পঞ্চাশ জন এই সঙ্গীত সম্মেলনে অংশ নিচ্ছেন। 
শাস্ত্রীয় সঙ্গীতের শিক্ষার্থীদের উৎসাহ দিতে তবলা লহরায় অংশ নেবেন বিশিষ্ট দুই তবলা বাদক হিন্দোল মজুমদার ও আয়ুষ্মান মজুমদার। সেতার বাজিয়ে শোনাবেন সমন্বয় সরকার। এছাড়াও অনুষ্ঠানে অংশ নেবেন মিতালি ভৌমিক , বিপ্লব মুখোপাধ্যায় ও রূপলেখা চট্টোপাধ্যায়। এঁদের তবলায় সঙ্গত করবেন প্রীতম পোল্লে , রূপক মিত্র , কৌশিক সাহা , রবিশঙ্কর ভট্টাচার্য , রূপায়ন চক্রবর্তী ও উচ্ছল ব্যানার্জি। সারেঙ্গিতে দেবাশিস হালদার এবং হারমোনিয়ামে সঙ্গত করবেন পণ্ডিত সনাতন গোস্বামী ও অনির্বাণ চক্রবর্তী।

Post a Comment

0 Comments