Header Ads Widget

Responsive Advertisement

News A Bangla // রেলওয়ে মাল গোদাম ওয়ার্কারস রিভ্যালুয়েসন


কোন্নগর,হুগলি :- 

আজ হুগলির কোন্নগরে ভারতীয় রেলওয়ে মাল গোদাম শ্রমিক ইউনিয়নের  ( বি আর এম জি এস ইউ) উদ্দ্যোগে সারা বাংলার সমস্থ মাল গোদামের শ্রমিক প্রতিনিধি দের নিয়ে একটি জরুরী আলোচনা সভার আয়োজন করা হয়েছিল। উক্ত অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বি আর এম জি এস ইউ র উপদেষ্টা মন্ডলীর সদস্য ইন্দু শেখর চক্রবর্তী , সহ সম্পাদক শ্রী সম্বিক নিয়োগী, বিশিষ্ট প্রতিনিধি শ্রী সৌমেন ঘোষ,পার্থ প্রতিম ঘোষ,দীপাঞ্জন বিশ্বাস,  কেন্দ্রীয় কমিটির সদস্য শ্রী কৌশিক গাঙ্গুলি, সুমন ঘোষ,শম্ভু মন্ডল, ইন্সান সেখ,মিঠুন পাসয়ান ইত্যাদি বিশিষ্ট নেতৃবৃন্দ এবং  বাংলার ২০ টিরও বেশি গুড সেডের প্রতিনিধি বৃন্দ। 


গুরুত্বপূর্ণ সেড গুলোর মধ্যে উল্লেখযোগ্য হলো শ্রীরামপুর, নৈহাটি, খড়গপুর,বালি,টিটাগর,ব্যান্ডেল,মগরা,পাঁশকুঁড়া,নিমপূরা,কলাইকুন্ডলা,ইত্যাদি। মাল গোদাম শ্রমিকরা সেই ব্রিটিশ শাসন কাল থেকে আর্থিক ও সামাজিক দিক থেকে বঞ্চিত।  দীর্ঘ আন্দোলন করে এই ইউনিয়ন মাল গোদাম শ্রমিক দের জন্য পানীয় জল, স্নানাগার, বিশ্রামাগার, স্বাস্থকর কাজের পরিবেশ ইত্যাদি আগেই রেল পাস করে দিয়েছিল। 


এখন এদের মিনিমাম ওয়েজেস, ইন্সুইরেন্স, মেডিক্যাল বেনিফিট, পেনসন,ইত্যাদি সুবিধা ও ভারত সরকারের লেবার ডিপার্টমেন্ট মঞ্জুর করেছে। এই তথ্য শুনে শ্রমিক রা আনন্দে আত্মহারা হয়ে ওঠেন এবং ইউনিয়নের জয় জয়কার করেন এবং সকলে মিলে ইউনিয়নের সঙ্গে থাকার অঙ্গীকার বদ্ধ হন।এর সাথে শ্রমিক দের প্রাথমিক চিকিৎসার সরঞ্জাম ও উপহার সামগ্রী বিতরণ করা মাধমে অনুষ্ঠানের সমাপ্তি ঘোষণা করা হয় ।

Post a Comment

0 Comments