Header Ads Widget

Responsive Advertisement

ICCR শুরু হল তিনদিনব্যাপী "দ্বিতীয় পেন মহোৎসব"

    ছবি মৃত্যুঞ্জয় রায় 

ডিজিটাল ডেস্ক,কলকাতা এপ্রিল '২৩ :-ICCR - এ শুরু হয়ে গেল তিনদিনব্যাপী "দ্বিতীয় পেন মহোৎসব"। এই পেন মহোৎসবে সবচেয়ে আকর্ষণীয় পেন হলো জার্মান-এর বাভারিয়া কোম্পানীর ৭ লক্ষ ৭৭ হাজার ৭৭৭ টাকার কলম।
এই পেন মহোৎসবের উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন নাট্য ব্যক্তিত্ব দেবশঙ্কর হালদার, পশ্চিমবঙ্গ রাজ্য সরকারের অর্থ বিভাগের দুই আমলা অনুপম হালদার ও পাঞ্চালী মুন্সী, এ জি বেঙ্গল-এর আধিকারিক তথা লেখিকা যশোধরা রায় চৌধুরী, ডঃ স্বাতী গুহ, বর্ধমান বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক অভিজিৎ বন্দ্যোপাধ্যায়, সেবানিবৃত্ত বিচারক শুভ্রকমল মুখার্জি, পুলিসের মহাপরিদর্শক সব্যসাচী রমন মিশ্র সহ একঝাঁক বিশিষ্ট ব্যক্তি। শিক্ষিত জনগণের স্বাভিমানকে উস্কে দিয়ে 'ঝর্ণা কলম'-এর প্রতি আগ্রহ ফিরিয়ে আনার লক্ষ্যেই  শুরু হল কলকাতায় 'দ্বিতীয় পেন মহোৎসব'।
'কিশলয় ইভেন্টস অ্যাণ্ড অ্যাডভারটাইজমেন্টস'-এর পরিচালনায় ও 'পেন ক্লাব'-এর সহযোগিতায় আগামী ১৬ এপ্রিল পর্যন্ত প্রতিদিন দুপুর ১ টা থেকে রাত ৮ টা পর্যন্ত কলকাতার 'ইণ্ডিয়ান কাউন্সিল ফর কালচারাল রিলেশনস' (ICCR) এ চলবে এই চিত্তাকর্ষক 'পেন মহোৎসব'। 
আয়োজক সংস্থার তরফ থেকে প্রসেনজিৎ গুছাইত জানান, 'ঝর্ণা কলম'-এর প্রতি নব প্রজন্মের ভালোবাসাকে উৎসাহ দিতে কলকাতায় আয়োজিত হচ্ছে 'দ্বিতীয় পেন মহোৎসব'।
গত বছর 'পেন উৎসব'-এ এমন কিছু কলম প্রদর্শিত হয়েছিল যার এক একটার একক মূল্য পাঁচ লক্ষাধিক টাকা।"

Post a Comment

0 Comments