Header Ads Widget

Responsive Advertisement

News A Bangla ! সিনেমার শহরে ডেমোক্কেসির বিজয়রথ



ডিজিটাল ডেস্ক, কলকাতা:- পরিচালক তুষার বল্লভের প্রথম সিনেমা 'বাকি ইতিহাস' ছয়টি আন্তর্জাতিক ফিল্ম ফেস্টিভ্যালে প্রদর্শিত ও প্রশংসিত হয়েছে।কয়েকটি পুরস্কারে ভূষিত হয়ে গত বছর পেক্ষাগৃহে মুক্তি পেয়েছে সিনেমাটি। এটি পরিচালকের দ্বিতীয় সিনেমা।ইতি পূর্বে সাউথ কোরিয়ার আ‍্যপোরিয়া ইন্টারনেশন‍াল ফিল্ম
ফেস্টিভ্যালে সিনেমাটি দেখানো হয়েছে।






"ডেমোক্কাসি "ফ্রান্সের প্যারিসে গঁজ সুর্ সেইন ফিল্ম ফেস্টিভ্যালে প্রতিযোগিতা বিভাগে মনোনীত হয়েছে ।এটি দেখানো হবে ৬ ই অক্টোবর, দুপুর 2টায় প‍্যারিসের লি-লিনকন সিনেমায় ।ছায়া চিত্র প্রোডাকশনের প্রযোজনায় এই সিনেমায় প্রধান চরিত্রে আছেন জবা- সঙ্গিতা বল্লভ,গোপাল - পুলকেশ ভট্টাচার্য্য, শিশু শিল্পী - শ্রেয়ানা বল্লভ,তন্ময় মজুমদার সুরজিৎ মন্ডল ও আরও অনেকে ।





সিনেমাটিতে সঙ্গিত পরিচালনা করেছন সাত‍্যকি ব্যানার্জি ও সঙ্গিতা বল্লভ।সিনামাটিতে চিত্রগ্রহন করেছেন সৌরভ ব‍্যানার্জী।সম্পাদনা করেছেন গোবিন্দ নস্কর।এই ছবিটিতে সমসাময়িক রাজনীতি ও অসহায় কিছু মানুষের করুন জীবন প্রবাহের কিছু বাস্তব চিত্র তুলে ধরা হয়েছে। গরীব ও নিম্ন মধ্যবিত্ত মানুষের জীবন কীভাবে অসুস্থ রাজনৈতিক চর্চায় পিস্ট হচ্ছে তা তুলে ধরা হয়েছে।



এখানে গোপাল এক বেলুনওয়ালা একদিন কোন এক আত্মীয় বাড়িতে বিয়ের নেমত্যন্ন পায়।কিন্তু কিভাবে স্ত্রী ও কন্যাকে নিয়ে যাবে তাদের তো পোশাক নেই ভালো, জুতো নেই,গাড়িভাড়ার টাকাই বা কিভাবে জোগাড় হবে?কিন্তু বেলুনওলার মেয়ে ও বৌ বায়না জুড়েছে কারন তারা কোনো দিন কোনো বিয়ে বাড়ি যায়নি।






কাজেই গোপাল পরে মহা ফাঁপরে। কিভাবে সে এই নিমন্ত্রণ রক্ষা করবে? তারা কী আদৌ বিয়ে বাড়ি যেতে পারবে? পারলে কিভাবে -সেটাই সিনেমাটির বিষয়। একদম নতুন ধরনের এইবাংলা ফ্লিমটি পুরস্কারের এক মহান দাবিদার হয়ে উঠবে বলে বিরাট আশাবাদী শিল্পী,পরিচালক ও প্রযোজক সকলে।

Post a Comment

0 Comments