Header Ads Widget

Responsive Advertisement

News A Bangla ! সারা ভারতে বি আর এম জি এস ইউ শ্রম সম্মান সমারোহ পালন করলো



নিউজ ডেস্ক, ১৭ ই সেপ্টেম্বর, ২০২৩ :- 
আজ বিশ্বকর্মা পুজা ও প্রধান মন্ত্রী শ্রী নরেন্দ্র মোদির জন্মদিনে ভারতীয় রেলওয়ে মাল গোদাম শ্রমিক ইউনিয়ন ( বি আর এম জি এস ইউ) এর পরিচালনায় সারা ভারতের প্রায় ৪০০ রেলের মালগোদামের প্রায় ১০ হাজার শ্রমিক কে পুস্পস্তবক ও বস্ত্র দানের মাধ্যমে সন্মানিত করলো। বি আর এম জি এস ইউ র সর্বভারতীয় সভাপতি ড: পরিমল কান্তি মন্ডল মহাশয় বলেন,
এই মাল গোদামের শ্রমিকরা বৃটিশ কাল থেকে বঞ্চিত।


এদের শ্রমের সঠিক মূল্যায়ন এখন ও হয়নি। অক্লান্ত ও ঝুঁকিপুর্ন পরিশ্রম করে খুব সামান্য অর্থ এরা পেয়ে থাকেন। এই শ্রমিকদের ন্যায্য অধিকার আদায়ের জন্য বি আর এম জি এস ইউ লাগাতার লড়াই আন্দোলনের মাধ্যমে বেশ কিছু সুবিধা ও দাবি আদায় করেছে। যথা পানীয় জল, সৌচালয়, দুষন মূক্ত কাজের পরিবেশ, বীমা,পর্যাপ্ত আলো ও রাস্তার সুবিধা, পেনসন ইত্যাদি। অতি শীঘ্র ই ফিক্সড ওয়েজেস ও চালু হবে।করোনা কালে লকডাউনের সময় যখন আমরা সবাই বাড়ি থেকে বাইরে যাওয়া বন্ধ করেছিলাম তখন এই শ্রমিক রাই জীবনের ঝুঁকি নিয়ে সরকারের দেওয়া খাদ্য সামগ্রী আমাদের কাছে পৌঁছে দিয়েছে। 



তাই এই শুভ দিনে আমরা ওনাদের আগের বছর ও সন্মান জানিয়ে ছিলাম এবার ও জানালাম।এই শ্রমিক দের সেফটি সিকিউরিটির জন্য স্কিল ইন্ডিয়ার পার্টনার হয়ে বি আর এম জি এস ইউ শ্রমিক দের অত্যাধুনিক প্রশিক্ষণের ব্যবস্থা করেছে। ভবিষ্যতে ও সমস্থ রকম সমস্যায় আমরা শ্রমিকদের পাশে থাকার অঙ্গীকার করছি। 

"ভারতের বিভিন্ন শেডে যেমন হাওড়া ডিভিশনের নিরুপমা চক্রবর্তীর পরিচালনায়,শিয়ালদহ ডিভিশনে সম্বিক নিয়োগী, সাউথ ইস্টার্ন যোনে জাকির হোসেন, আদ্রা ডিভিশনে মানিক মাহাতো,রাঁচি ডিভিশনে অরুপ কৈবর্ত, মালদা ডিভিশনে রঞ্জিত মন্ডলের পরিচালনায় শ্রম সম্মান সমারোহ পালিত হয়।মগরা গুডশেডে উপসচিব ছিলেন বি আর এম জি এস ইউ র সর্বভারতীয় সভাপতি ড : পরিমল কান্তি মন্ডল মহাশয়, সহ সভাপতি শ্রী ইন্দুশেখর চক্রবর্তী, আশীষ বাউরী, প্রসান্ত ভদ্র,বিশ্বজিৎ ঘোষ।

Post a Comment

0 Comments