Header Ads Widget

Responsive Advertisement

News A Bangla ! ডেঙ্গু সচেতনার বার্তা ভাটপাড়া পৌরসভার ২৪ নং ওয়ার্ডের কাউন্সিলর হিমাংশু সরকারের.....


ওয়েব ডেস্ক,ভাটপাড়া :-
"ডেঙ্গুতে আর কোনও মৃত্যু নয়।"এদিনই মুখ্যসচিবের সঙ্গে বৈঠকে জানিয়ে দেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় । পাশাপাশি তাঁর বক্তব্য, শুধু স্বাস্থ্য নয়, সকল দপ্তরকেই সতর্ক থাকতে হবে। স্বাস্থ্য ও নগরোন্নয়ন দপ্তরের কাজে তিনি সন্তোষ প্রকাশ করেন। মুখ্যমন্ত্রীর বার্তা, “আরও বেশ কিছু দিন বৃষ্টি চলবে। তাই সতর্ক থাকতে হবে সব জেলাকে। বিশেষ করে উপকূলীয় জেলাগুলোতে। ডেঙ্গু নিধনে আরো বেশি করে সচেতনতার বার্তা দেন তিনি।


তার সেই বার্তাকে সামনে রেখে ডেঙ্গু সচেতনতায় বিশেষ সচেতনতা মূলক যাত্রার আয়োজন ভাটপাড়া পৌরসভার ২৪ নম্বর ওয়ার্ডের পুরপিতা তথা পুরপারিষদ সদস্য হিমাংশু সরকার ওরফে বাপির। ভাটপাড়া পৌরসভা জুড়ে যখন একেরপর এক দুর্নীতির অভিযোগ উঠেছে ,যখন একের পর এক পুর প্রতিনিধি বিভিন্ন দুর্নীতির সঙ্গে জড়িয়েছেন তখন একা স্বচ্ছ ভাবমূর্তি ধরে রেখে ২৪ নম্বর ওয়ার্ড সহ শ্যামনগরের বিস্তীর্ণ অঞ্চলের মানুষের জন্য কাজ করে চলেছেন পুরপারিষদ হিমাংশু সরকার।



রবিবাসরীয় সকালে ২৪ নো ওয়ার্ডের পীরতলা সেন্ট্রাল দূর্গা মন্দির থেকে শুরু হয় এই পদযাত্রা। করোনা হোক কিংবা আমফান এলাকার মানুষের জন্য একনিষ্ঠ ভাবে কাজ করেছেন , করোনার সময় দীর্ঘদিন যাবৎ এলাকার প্রান্তিক মানুষদের খাইয়ে রেকর্ড সৃষ্টি করেছেন তিনি। তাই এলাকাবাসীরা যখন ডেঙ্গু আতঙ্কে ভুগছে তখন কি চুপ করে বসে থাকতে পারেন তৃণমূল কংগ্রেসের এই প্রথম দিনের সৈনিক।



এলাকার মানুষকে সচেতন করতে তাই পথে নামতে দেখা গেল তাকে, সুবিশাল পদযাত্রার মাধ্যমে বিভিন্ন প্রতীক নিয়ে সচতনতা মূলক বার্তা নিয়ে বাড়ি বাড়ি গেলেন পুরপিতা হিমাংশু সরকার , নিজের হাতে ব্লিচিং ও মশার তেল ছড়িয়ে ডেঙ্গু রোধে সচেষ্ট হলেন প্রায় ২৫ বছর রাজিনৈতিক জীবনের অধিকারী হিমাংশু সরকার । শুধু ভাটপাড়া পৌরসভার ২৪ নম্বর ওয়ার্ড নয় আর এম পি পি রোড ব্যানার্জী পাড়ার দুর্গোৎসব কমিটির সঙ্গে যৌথ উদ্যোগে বৃহত্তর শ্যামনগর অঞ্চলের বেশ কিছুটা অংশের মানুষকে সচেতনতার বার্তা দিলেন পুরপিতা হিমাংশু সরকার।




উল্লেখ্য রাজ্যে ডেঙ্গু র গ্রাফ ঊর্ধ্বমুখী,লাফিয়ে লাফিয়ে বাড়ছে মৃত্যুর সংখ্যা,সামনেই বাঙালির শ্রেষ্ঠ উৎসব দুর্গাপুজো তাই আর কোনো মানুষ যেনো মৃত্যুর কোলে না ঢলে পড়ে এই বার্তা নিয়ে বাড়ি বাড়ি প্রচার চালান পুরপিতা তথা জগদ্দল টাউন তৃণমূল কংগ্রেসের সভাপতি হিমাংশু সরকার। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ,সাংসদ তথা সর্বভারতীয় তৃণমূল কংগ্রেসের সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়ের আদর্শে আদর্শিত হয়ে ব্যারাকপুরের সাংসদ অর্জুন সিংয়ের নির্দেশে এভাবেই মানুষের জন্য কাজ করে যেতে চান হিমাংশু সরকার ওরফে সকলের প্রিয় বাপি।

Post a Comment

0 Comments