Header Ads Widget

Responsive Advertisement

তিনদিনের জ্যোতির্বিদ্যা মেলা মধ্যমগ্রামে // News A Bangla


নিজস্ব প্রতিবেদক,কলকাতা :- জ্যোতির্বিদ্যা সম্পর্কে ছাত্রছাত্রীদের উৎসাহিত করার লক্ষ্যে আজ থেকে তিনদিনের জ্যোতির্বিদ্যা মেলা আয়োজন করল মধ্যমগ্রামের 'অর্কিডস দ্য ইন্টারন্যাশনাল স্কুল'। মেলা শেষ হবে আগামী ৯ জুন।


বিদ্যালয় কর্তৃপক্ষের তরফে শিক্ষাবিদ তথা বরিষ্ঠ সহাধ্যক্ষা কবিতা চ্যাটার্জি জানিয়েছেন, "খেলার ছলে জ্যোতির্বিদ্যা-র মতো গুরুগম্ভীর বিষয়ে ছাত্রছাত্রীদের উৎসাহিত ও আকর্ষিত করার জন্য আজ থেকে বিদ্যালয় প্রাঙ্গনে 'গো কসমো - ইওর টিকিট টু স্পেস' নামাঙ্কিত জ্যোতির্বিদ্যা মেলার আয়োজন করা হয়েছে।"


আজ এক সাংবাদিক সম্মেলন করে বিদ্যালয়ের তরফে অধ্যক্ষা শর্মিলী বন্দ্যোপাধ্যায় বলেছেন, "সবার জন্য উন্মুক্ত এই মেলায় বিকেল ৪ টে থেকে রাত ১০ টা পর্যন্ত নিখরচায় শুধু যে বিদ্যালয়ের ছাত্রছাত্রী বা তাদের অভিভাবকবৃন্দ ঢুকতে পারবেন তাই নয় এর সাথে স্থানীয় ১৭২ টা বিদ্যালয়ের ছাত্রছাত্রীদেরও নিখরচায় এই মেলা দেখার জন্য আহ্বান করা হয়েছে।"


বলে রাখা ভালো, ব্যাঙ্গালুরু, মুম্বাই, পুনে, হায়দরাবাদের পর আজ থেকে মধ্যমগ্রামে শুরু হল জ্যোতির্বিদ্যা মেলা।


বিদ্যালয় কর্তৃপক্ষের তরফে আরো বলা হয়েছে, "জ্যোতির্বিদ্যা মেলায় যেকোনো ছাত্রছাত্রী বা ব্যক্তি প্রবেশ করলে তাঁরা জ্যোতির্বিদ্যা সহ পদার্থবিজ্ঞান ও সৃষ্টিতত্ব-র বিষয়েও নানাবিধ জ্ঞানার্জন করতে সক্ষম হবেন। মেলার অভ্যন্তরে প্রবেশ করলে ছাত্রছাত্রীরা মহাকাশ ও ধূমকেতু, নীহারিকা, সহ জ্যোতির্বিজ্ঞানের সাথে সম্পর্কযুক্ত একাধিক বিষয়ে জ্ঞানার্জন করতে পারবে।"

Post a Comment

0 Comments