Header Ads Widget

Responsive Advertisement

মহাজাতি সদনে CTDOA এর স্বর্ণজয়ন্তী বর্ষের প্রাক্কালে বাৎসরিক সাধারণ সভা অনুষ্ঠিত হলো // News A Bangla


কলকাতা (১৫ জুন '২৪):-স্বর্ণজয়ন্তী বর্ষের প্রাক্কালে কলকাতার 'মহাজাতি সদন'-এ আজ সংস্থার 'বাৎসরিক সাধারণ সভা' সম্পন্ন করল 'কমার্শিয়াল ট্যাক্সেস ডিরেকটরেট অফিসার্স অ্যাসোসিয়েশন' সংক্ষেপে 'সিটিডিওএ'। 

বলে রাখা ভালো, 'স্টেট গুডস অ্যাণ্ড সার্ভিসেস ট্যাক্স ডিপার্টমেন্ট (বাণিজ্য কর অধিকরণ)-এর ছত্রছায়ায় কাজ করছে এই সংস্থা।


সংস্থা প্রদত্ত প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, বর্তমানে আধিকারিকের সংখ্যা আগের থেকে অনেক কমে গেলেও পশ্চিমবঙ্গ সরকারের অর্থ মন্ত্রকের অধীন রাজস্ব বিভাগ রাজ্যের দুই তৃতীয়াংশ রাজস্ব সংগ্রহ করে। ২০২৩-২৪ অর্থবর্ষে 'স্টেট গুডস অ্যাণ্ড সার্ভিসেস ট্যাক্স ডিপার্টমেন্ট' ৬০,৬১৭ কোটি টাকা বাৎসরিক রাজস্ব আদায় করেছে।



আজ অ্যাসোসিয়েশনের বাৎসরিক সাধারণ সভার দ্বিতীয়ার্ধে সাংবাদিকদের সাথে কথা বলতে গিয়ে 'সিটিডিওএ'-র অধ্যক্ষা চন্দনা মিত্র জানান, "বিভাগীয় আধিকারিক ও কর্মীদের কাজের নমুনা তুলে ধরার জন্য সমিতির পক্ষ থেকে একদিকে যেমন বাংলা ও ইংরেজি দুই ভাষায় একটা স্বল্পমেয়াদি ছবি বানানো হয়েছে তেমনই সাম্প্রতিক অতীতে বিভাগ ও সমিতির সাফল্য বিশিষ্ট অতিথিবর্গের সামনে তুলে ধরা হয়েছে।"


আজকের অনুষ্ঠানে বিশেষ অতিথি রূপে উপস্থিত ছিলেন কমার্শিয়াল ট্যাক্স বিভাগের কমিশনার দেবীপ্রসাদ কারানাম, অ্যাসিসট্যান্ট কমিশনার নাসকিন বক্স সহ বিভাগের বর্তমান ও প্রাক্তন পদস্থ আধিকারিক বৃন্দ।

Post a Comment

0 Comments