Header Ads Widget

Responsive Advertisement

News A Bangla // ভবানীপুর ৭৫ পল্লীর খুঁটি পুজো


কলকাতা, ১৫ জুন, ২০২৪: 

ভবানীপুর ৭৫ পল্লী, তার সাংস্কৃতিক বৈভব এবং সম্প্রদায়ের সম্পৃক্ততার মিশেলে দুর্গা পুজো উদযাপনের ৬০ তম বছরের সূচনা করে, আন্তঃধর্মীয় খুঁটি পুজো পালনের সাথে আজ ইতিহাস তৈরি করেছে। এই নজিরবিহীন ঘটনা ঐক্য ও পারস্পরিক শ্রদ্ধা বৃদ্ধির লক্ষ্যে একটি অনুষ্ঠানে বিভিন্ন ধর্মের ধর্মীয় নেতাদের একত্রিত করেছিল।


অনুষ্ঠানটি বিভিন্ন বিশিষ্ট ব্যক্তিত্বরা উপস্থিতিতে ছিলেন। শ্রীমতি মালা রায়, সাংসদ; শ্রী দেবাশীষ কুমার, বিধায়ক; শ্রী অসীম বসু, কাউন্সিলর; শ্রীমতী চান্দ্রেয়ী মিত্র, কলকাতার রোটারি ক্লাবের সভাপতি আভ্যান্না; শ্রী সনাতন দিন্দা, শিল্পী; শ্রী শিব শংকর দাস, শিল্পী উপস্থিত ছিলেন এই অনুষ্ঠানে। আন্তঃধর্মীয় খুঁটি পুজোয় উপস্থিত ছিলেন: জৈন ধর্মের শ্রী কৈলাশ জৈন, শিখ ধর্মের শ্রী তারসীম সিং, পার্সী ধর্মের শ্রী জিমি ট্যাংরি, হিন্দু ধর্মের শ্রী দেবকর চৈতন্য, রামকৃষ্ণ মিশনের স্বামী পরমানন্দ মহারাজ, চীনা বৌদ্ধ ধর্মের মিসেস লুসি, খ্রিস্টান ধর্মের ফাদার মার্টিন, বাহাই - এর  শ্রী পল্লব গুহ, সিন্ধির  শ্রী মুরালি পাঞ্জাবি, ইসলাম ধর্মের জনাব ইমরান জাকি এবং অন্যান্য অনেক বিশিষ্ট ব্যক্তিত্বরা।


ভবানীপুর ৭৫ পল্লী পুজো, উদযাপনের উদ্ভাবনী পদ্ধতির জন্য দীর্ঘকাল ধরে প্রশংসিত হয়েছে। তাদের অনন্য প্যান্ডেল ডিজাইন এবং শৈল্পিক প্রচেষ্টা বছরের পর বছর দর্শকদের বিমোহিত করে। ভবানীপুর ৭৫ পল্লীর ক্লাব সেক্রেটারি শ্রী সুবীর দাস, এই ঐতিহাসিক মাইলফলক সম্পর্কে গভীর কৃতজ্ঞতা প্রকাশ করেছেন, বলেছেন, "আমাদের ৬০ তম বছরে, আমরা আন্তঃধর্মীয় খুঁটি পুজোর প্রবর্তন করতে পেরে রোমাঞ্চিত, যা সাংস্কৃতিক বৈচিত্র্যের মাধ্যমে ঐক্য গড়ে তোলার প্রতি আমাদের উৎসর্গের উদাহরণ দেয়৷ এই ইভেন্টটি কেবল আমাদের ঐতিহ্যকে উদযাপন-ই  নয়, বিভিন্ন সম্প্রদায়ের সাথে আমাদের বন্ধনকে আরও শক্তিশালী করে।"


নেতাজি ভবন মেট্রো স্টেশনের কাছে 1/1C, দেবেন্দ্র ঘোষ রোড, ভবানীপুরে অবস্থিত, আন্তঃধর্মীয় খুটি পূজা ভবানীপুর ৭৫ পল্লীর অন্তর্ভুক্তি এবং সাংস্কৃতিক বৈচিত্র্যের প্রতিশ্রুতির প্রমাণ। ধর্মীয় নেতৃবৃন্দসহ বিশিষ্ট ব্যক্তিবর্গ উক্ত অনুষ্ঠানে উপস্থিত থেকে বিভিন্ন ধর্মীয় সম্প্রদায়ের মধ্যে সম্প্রীতিপূর্ণ সহাবস্থানের তাৎপর্য তুলে ধরেন।


 সাংস্কৃতিক তাৎপর্যের বাইরে, ভবানীপুর ৭৫ পল্লী, দুর্গা পুজোর সময় সংগৃহীত অনুদান দ্বারা সমর্থিত বিভিন্ন দাতব্য উদ্যোগের মাধ্যমে তাদের সামাজিক দায়িত্ব পালন করে চলেছে। এই উদ্যোগগুলির মধ্যে রয়েছে স্বাস্থ্যসেবা পরিষেবা, শিক্ষাগত সহায়তা, এবং সারা বছর ধরে সুবিধাবঞ্চিত পরিবারগুলির জন্য সহায়তা।

Post a Comment

0 Comments